পাকিস্তান এখনই শুরু করে দিয়েছে টেস্টের প্রস্তুতি


বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট খেলবে পাকিস্তান। ছবি: এএফপি

তিন দফায় তিনবার পাকিস্তানে গিয়ে টি-টোয়েন্টি, ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। প্রথমে টি-টোয়েন্টি সিরিজ হলেও পাকিস্তান আগ থেকেই টেস্টের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। টেস্টের জন্য অনুশীলন ক্যাম্প ডেকেছে তারা, যেখানে ডাক পেয়েছেন ১৯ খেলোয়াড়

নিজেদের মাটিতে টেস্ট আয়োজন করার জন্য পাকিস্তান যে কতটা মরিয়া, তার প্রমাণ আগেই দিয়েছে তারা। বাংলাদেশ প্রথমে চেয়েছিল পাকিস্তান থেকে কম সময়ের মধ্যে টি-টোয়েন্টি সিরিজটা খেলে আসতে। পাকিস্তানের মাটিতে বেশি সময় ধরে টেস্ট খেলার ইচ্ছা শুরুতে ছিল না বিসিবির। আর খেললেও, নিরপেক্ষ ভেন্যুতে। কিন্তু পাকিস্তান যেভাবেই হোক, নিজেদের মাটিতে টেস্ট সিরিজ খেলতে চেয়েছিল। বিসিবিকে এমন প্রস্তাবও দিয়েছিল, যে দরকার হলে টি-টোয়েন্টি সিরিজ পরে হোক তাও ভালো, তাও যেন আগে টেস্ট সিরিজ হয়।

বহু আলোচনা শেষে নতুন সিদ্ধান্ত হয়েছে। টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি—তিন সিরিজই হবে পাকিস্তানে। তবে তিন দফায়। প্রথম দফায় পাকিস্তানে গিয়ে তিন টি-টোয়েন্টি খেলে আসবেন তামিম-মাহমুদউল্লাহরা। এরপর আরেকবার গিয়ে একটা টেস্ট খেলে আসবেন। শেষ সফরে হবে একমাত্র ওয়ানডে ও বাকি টেস্ট। পাকিস্তান নতুন করে আবারও বুঝিয়ে দিল, টেস্টটা তারা কতটা গুরুত্বের সঙ্গে দেখছে। আগামী ২৪ তারিখ থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু হলেও টেস্টের জন্য অনুশীলন ক্যাম্পের ডাক দিয়েছে তারা। লাহোরের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চলবে সেই ক্যাম্প। তাতে ডাক পেয়েছেন ১৯ জন ক্রিকেটার।

অনুশীলন ক্যাম্পের জন্য ডাক পেয়েছেন: আজহার আলী (অধিনায়ক), আবিদ আলী, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আসিফ, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হারিস সোহেল, ইমাম উল হক, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, মুসা খান, শান মাসুদ, ইয়াসির শাহ, উসমান শিনওয়ারি

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে, সে জন্য এখনই ক্যাম্পে যোগ দিতে পারবেন না টি-টোয়েন্টি অধিনায়ক বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও শাহীন শাহ আফ্রিদি। টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পর ক্যাম্পে যোগ দেবেন তাঁরা।





Source from @ www.prothomalo.com

Leave a Reply